গ্রেনেড হামলার রায় প্রত্যাখান আড়াইহাজার বিএনপির

আড়াইহাজার নিউজ ডট কমঃ  ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ‘রাজনৈতিক প্রতিহিংসা ও ফরমায়েশি রায়’ আখ্যায়িত করে তা প্রত্যাখ্যান করেছে আড়াইহাজার উপজেলা বিএনপির নেতৃবৃন্দ।

 উপজেলার বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমন আড়াইহাজার নিউজ ডট কমকে জানান,  ক্ষমতাসীন সরকারের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই ফরমায়েশি রায়ের মাধ্যমে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপি নেতাদেরকে বিভিন্ন দণ্ডে দণ্ডিত করা হলো। দেশবাসীর মতো আমরাও এই ফরমায়েশি রায় প্রত্যাখ্যান করছি। বর্তমান স্বেচ্ছাচারী সরকারের সকল অপকর্ম ও মানবতাবিরোধী কর্মকাণ্ড রুখে দিতে সকল ভেদাভেদ ভুলে উপজেলার বিএনপির সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন বেগম জিয়ার মুক্তি ছাড়া এদেশেকোন নির্বাচন হতে দেওয়া হবে না ।তিনি  কেন্দ্রীয় কমিটির ৭ দিনের প্রতিবাদ কর্মসূচীর সাথে তিনি একাত্বতা প্রকাশ করেন।

বিএনপির সাবেক এমপি আতাউর রহমান খান আঙ্গুর জানান , জিয়া পরিবার তথা জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করা ও আগামী নির্বাচন থেকে তাদের দূরে রাখতেই এই অপকৌশল গ্রহণ করা হয়েছে। বাংলাদেশের সাধারণ জনগণ এই রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ষড়যন্ত্রমূলক রায়কে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। দেশের সাধারণ মানুষ গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংসের সকল অপচেষ্টা গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে প্রতিহত করা হবে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ জানান, আমরা মনে করি- এ রায় ক্ষমতাসীনদের রাজনৈতিক প্রতিহিংসার নোংরা বহিঃপ্রকাশ। বিএনপি’র নেতাদের জড়িয়ে জাতীয় নির্বাচনের প্রাক্কালে এ রায় জাতির জন্য দুর্ভাগ্যজনক। সরকার তার একদলীয় শাসন টিকিয়ে রাখার স্বার্থে এ রায়কে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেছে। আমরা মনে করি, তীব্র গণআন্দোলনের মাধ্যমে দেশের বর্তমান নৈরাজ্যকর অবস্থার অবসান ঘটিয়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হলে ন্যায় বিচারের মাধ্যমে তারেক রহমানসহ বিএনপি’র অন্য নেতারা নির্দোষ প্রমাণিত হবেন।