আড়াইহাজারে ৮ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু

আড়াইহাজার নিউজ ডট কম:  ‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে  নতুন মাত্রা’ প্রতিপাদ্য নিয়ে নারায়নগঞ্জের আড়াইহাজারে শুরু হয়েছে ৮ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা। সোমবার দুপুরে  উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ আয়োজনের উদ্বোধন করেন নারায়নগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এবং কৃষি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম  বাবু। পরে তিনি বিভিন্ন স্টল পরিদর্শন করেন   এবং সকলকে বাড়ির আশে পাশে ফেলে রাখা জায়গায়  ফলজ ঔষধি বিভিন্ন গাছ রোপন করার জন্য সবাইকে আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহজালাল মিয়া, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নারায়নগঞ্জ জেলার উপ পরিচালক মোহাম্মদ আব্বাস উদ্দিন, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, নারী ভাইস চেয়ারম্যান বেগম জোসনা খাতুন, আড়াইহাজার পৌর মেয়র আলহাজ্ব সুন্দর আলী।

আড়াইহাজার উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া খানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আবদুল কাদির। মেলায় বিশেষ আকর্ষণ হিসেবে রয়েছে ভ্রামমান ক্লিনিক।পাতার রোগ দেখছে উপ- সহকারী কৃষি কর্মকর্তা আকলিমা আক্তার

উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আঃ কাদির  জানান, মেলায় মোট ১২টি স্টল অংশ নেন। মেলায় রয়েছে ভ্রামমান ক্লিনিক। যেখান থেকে কৃষক-কৃষাণিরা তাদের ফসলের বিভিন্ন রোগ ও রোগের সমস্যার সমাধান পেয়ে থাকে।

তিনি আরও জানান, মেলায় প্রচলিত ও অপ্রলিত অর্ধশতাধিকেরও বেশী ফল ও বৃক্ষের গাছ রয়েছে। ফলদ ও বৃক্ষ মেলায় সকলকে আসার জন্য আহ্বান করেন তিনি। মেলায় নানা প্রজাতির ফল-ফুল ও ঔষধি গাছ নিয়ে মোট ১২টি স্টল রয়েছে। এ আয়োজন চলবে আগামী ১৪ আগস্ট পর্যন্ত।