আজ ২ পৌরসভায় ভোট সকল প্রস্তুতি সম্পন্ন

ষ্টাফ রিপোর্টারঃ   আড়াইহাজার ও গোপালদী পৌরসভায় আজ বুধবার নির্বাচন। এ উপলক্ষে নির্বাচন কমিশন সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। গতকাল মঙ্গলবার প্রত্যেক কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম সরবরাহ করা হয়েছে। দশ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার জন্য অতিরিক্ত পুলিশ, বিজিবি, র‌্যাব মোতায়েনের মাধ্যমে টহলও দিচ্ছে।
এর আগে সোমবার মধ্যরাতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের প্রচারনা শেষ করেছেন। দুইটি পৌরসভার ভোটারদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। কে হচ্ছেন পৌর মেয়র এনিয়ে চলছে ভোটারদের মাঝে হিসাব নিকাশ করছেন। শুধু প্রতীক দেখে নয় সুখে দুঃখে যিনি সবসময় পাশে থাকবে এরকম সর্বজন গ্রহণযোগ্য প্রার্থীকে ভোটররা ভোট দিয়ে নির্বাচিত করতে চাচ্ছেন। দুইটি পৌরসভায় চারজন মেয়র, ৬৫ জন সাধারণ কাউন্সিলর এবং ২১ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। মেয়র পদে আড়াইহাজার পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ সুন্দর আলী এবং বিএনপি মনোনীত উপজেলা মহিলা দলের সভানেত্রী পারভীন আক্তার এবং গোপালদী পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ হালিম সিকদাদের সাথে বিএনপির প্রার্থী মুসফিকুর রহমান মিলন ভোট যুদ্ধে নেমেছেন।
এদিকে উপজেলা নির্বাচন কমিশন অফিসার আফরোজা খাতুন জানান, এখন পর্যন্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা আচরণ বিধি মেনে তাদের নির্বাচনী কার্যক্রম পরিচালনা করে আসছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা জন্য কমিশন সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে। দুইটি পৌরসভার ১৮ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষনা করে পর্যাপ্ত আইনশৃক্সক্ষলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত করা হয়েছে।
প্রসঙ্গত: আড়াইহাজার পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ২০ হাজার ৭শ ৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২শ ৮৮ জন এবং নারী ভোটার ১০ হাজার ৪শ ৫৯ জন। নির্বাচনের দায়িত্ব পালনের জন্য ৯জন প্রিজাইডিং, ৬২ জন সহকারী প্রিজাইডিং ও ১২৪ জন পোলিং নিয়োগ ও প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে। গোপালদীতে মোট ভোটারের সংখ্যা ২৮ হাজার ৩শ ৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৫শ ৪৪ জন এবং নারী ভোটার ১৩ হাজার ৭শ ৮৪ জন। এর মধ্যে ১১ জন প্রিজাইডিং, ৮৫ জন সহকারী প্রিজাইডিং ও ১১৭ জন পোলিং অফিসার নিয়োগ শেষ হয়েছে। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে তিনি জানান।